অনুভূতি
- হাবিবা রিমু ০২-০৫-২০২৪

খুব হঠাৎ করেই এসেছিলে তুমি
আমার এই সাদাকালো একঘেয়ে জীবনে ;
হয়তো তুমিই ছিলে আমার সবচেয়ে রঙ্গিন।
আমার ভেতরের মৃতপ্রায় আমিকে
তুমিই দিয়েছিলে জীবনের স্পর্শ ,
আমি তোমার সেই স্পর্শের নাম দিয়েছি ভালোবাসা ।।

আমার এই পাথর কঠিন হৃদয়কে
তুমিই দিয়েছিলে ভালোবাসার উষ্ণতা ,
নারীত্বের সম্মানটাও তোমার কাছেই প্রথম পাওয়া ।
আমার দু’চোখের জল এখন দু’ঠোঁটে হাসি হয়ে ফুটে
এ সব যে তোমারি দান ।

তোমার নিজেকে আমার ভিতরে স্থাপন করে
খুব হঠাৎ করেই চলে গেলে তুমি ,
হয়তো আর কখনও ফিরবে না তুমি ;
নিজেকে যেটুকু চিনি সে হিসেবে
আমিও সামনে এগিয়ে যাবো তোমাকে ছাড়া ।
হয়তো অপেক্ষাও করবো না তোমার জন্য,
তারপরেও আমরা ভালোবাসি পরস্পরকে,
সুতোর দু’প্রান্তে যদিও আমাদের অবস্থান
তবুও তো আমরা একই সুতোয় বাঁধা ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।